Header Ads

22.PNG

ফজরের নামাজ দিয়েই শুরু হতো দিনের কর্মসুচী

প্রতিদিন প্রতিবেদক :: ফজরের নামাজ দিয়েই শুরু হতো দিবসের কর্মসুচী। নামাজ শেষে নাতি-নাতনীদের নিয়ে সময় কাটিয়ে দিতেন। তারপর যথারীতি নাশতা পর্ব সেরেই কিছুক্ষণ সময় দিতেন পরিবারে। এরই মধ্যেই বৈঠকখানায় হাজির হয়ে যেতো নেতাকর্মীরা।
এলাকার শুভাকাঙ্খি থেকে বিভিন্ন এলাকা থেকেও বহুমুখী সমস্যা নিয়ে আসতো অনেক লোক। তারপর এক এক করে সবার সমস্যা যিনি সমাধান করে দিতেন-তিনিই কামরান। সিলেটবাসী তাই ভালোবেসে বদর উদ্দিন আহমদের নামে বিশেষণ যুক্ত করে নাম দিয়েছেন ‘জনতার কামরান’।
জনতার সেই কামরান হারিয়ে গেছেন চিরতরে। পড়ে রইলো বৈঠকখানা। একটি মৃত্যুর মধ্য দিয়েই স্তব্ধ হয়ে গেলো সিলেট। সর্বনাশা করোনা ছোবলে চিরতরে হারিয়ে গেলেন নগরবাসীর প্রিয় নাম জনতার কামরান। সোমবার ভোররাতে ঢাকার একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন তিনি।
মৃত্যু সংবাদটি বাতাসের মতো চলে আসে সিলেটে। ভোর রাতেই শুরু হয় কান্নার রোল। সামাজিক যোগাযোগ মাধ্যমে সকাল থেকেই শোকার্ত সিলেটবাসী সরব হয়ে উঠে। এই শোক কাটিয়ে উঠার নয়। এই শোক অপুরণীয়। সোমবার সকাল থেকেই গোটা শহরের নীরবতাই প্রমান করে নেতার প্রতি সিলেটবাসী ভালোবাসা।
রাত শেষে ভোর হয়। প্রতিদিনই সুর্য উঠে। কিন্তু সোমবারের বেদনার্থ এক সুর্যোদয় যেনো সবকিছই এলোমেলো করে দিলো। ঢাকা থেকে লাশ আসা অব্দি অপেক্ষার ঢল নামে সারা নগরে। জেলা ও মহানগর আওয়ামী লীগের পক্ষ থেকে যদিও জানাযায় ভীড় না করার জন্য দলীয় নেতাকর্মী ও শুভাকাঙ্খিদের প্রতি অনুরোধ জানানো হয়েছে। কিন্তু সেই অনুরোধ বা আদেশ উপেক্ষা করেই জানাযার পৃথক দুটি স্থান ঢল নামে অগনিত মানুষের। সাবেক মেয়রের ছড়ারপাড়স্থ বাসভবনেও ভীড় বাড়তে থাকে মানুষের।উল্লেখ্য, ২০০৩ সালে সিলেট সিটি করপোরেশনের প্রথম মেয়র নির্বাচিত হয়ে ইতিহাস সৃষ্টি করেন বদর উদ্দিন আহমদ কামরান। ওয়ান ইলেভেনের সময় দুই বার কারাবরণ করতে হয় এই নেতাকে। ২০০৮ সালে কারাগারে থাকা অবস্থায় নির্বাচনে লড়ে বিপুল ভোটে মেয়র নির্বাচিত হন।১৯৮৯ সালে শহর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হিসেবে সিলেটের আওয়ামী রাজনীতির শীর্ষ নেতৃত্বে আসেন বদর উদ্দিন আহমদ কামরান। ১৯৯২ সালে এবং ১৯৯৭ সালে পুনরায় সাধারণ সম্পাদক নির্বাচিত হোন। ২০০২ সালে প্রথমবারের মত সিলেট মহানগর আওয়ামী লীগের সভাপতি নির্বাচিত হন কামরান। ২০০৫ এ সম্মেলনের মাধ্যমে এবং ২০১১ সালে গঠিত কমিটিতে মহানগর আওয়ামী লীগের পুনরায় সভাপতির দায়িত্ব পান। দীর্ঘ তিন দশক সিলেটের রাজনীতিতে নেতৃত্ব দিয়েছেন বদর উদ্দিন আহমদ কামরান।

No comments

Theme images by enot-poloskun. Powered by Blogger.